পাস করেনি কেউ ১০৭ শিক্ষাপ্রতিষ্ঠানে

স্টাফ রিপোর্টারস্টাফ রিপোর্টার
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:০৩ পিএম, ০৬ মে ২০১৯

এবার মাধ্যমিক (এসএসসি) পরীক্ষায় ১০৭ প্রতিষ্ঠানের সব শিক্ষার্থী ফেল করেছে। আর শতভাগ পাস করেছে এমন শিক্ষাপ্রতিষ্ঠানের সংখ্যা দুই হাজার ৫৮৩টি। চলতি বছরের এসএসসি পরীক্ষার ঘোষিত ফল থেকে এমন তথ্য জানা গেছে।

সোমবার বেলা ১১টায় রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে ফল প্রকাশ করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শূন্য শতাংশ পাসের হার শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর মধ্যে রাজশাহীতে ১, যশোরে ১, বরিশালে ২, দিনাজপুরে ১ এবং কারিগরি শিক্ষাবোর্ডে ৪৩টি প্রতিষ্ঠান রয়েছে বলে জানা গেছে।

তবে এবার শতভাগ পাস করা শিক্ষা প্রতিষ্ঠানের হার বেড়েছে। শতভাগ পাশ করা শিক্ষাপ্রতিষ্ঠানের সংখ্যা এবার ২ হাজার ৫৮৩টি, গত বছর যা ছিল ১ হাজার ৫৭৪টি। অর্থাৎ বেড়েছে ১ হাজার ৯টি।

শিক্ষামন্ত্রী জানান, এ বছর শূন্য শতাংশ পাস করা প্রতিষ্ঠানের সংখ্যা ১০৭টি, গত বছর যা ছিল ১০৯টি। কমেছে দুটি।

এ বছর ঢাকায় ১৪৬, রাজশাহীতে ৪৩১, কুমিল্লায় ১৩২, যশোরে ২৭৫, চট্টগ্রামে ৩০, বরিশালে ৫০, সিলেটে ২২, দিনাজপুরে ১৩৮, মাদ্রাসা শিক্ষা বোর্ডে এক হাজার ২৬৩ ও কারিগরি শিক্ষা বোর্ডে ৯৬ প্রতিষ্ঠানে শতভাগ শিক্ষার্থী পাস করেছে।

শূন্য পাস প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে কী ব্যবস্থা নেয়া হবে জানতে চাইলে শিক্ষামন্ত্রী বলেন, কারণ খতিয়ে দেখে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

জিএসনিউজ/এএওয়াই

আপনার মতামত লিখুন :