নাম পাল্টে গেল আইয়ুব বাচ্চুর ‘এলআরবি’র

অনলাইন ডেস্কঅনলাইন ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  06:07 PM, 15 April 2019

প্রখ্যাত গিটারিস্ট আইয়ুব বাচ্চুর হাতের প্রতিষ্ঠিত বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ডদল লাভ রানস ব্লাইন্ড বা এলআরবি আর থাকছে না। আইয়ুব বাচ্চুর মৃত্যুর পর ব্যান্ডটিতে নানা রকম সংকট দেখা দেওয়ার পর নাম পরিবর্তন করে ‘বালাম অ্যান্ড দ্য লিগেসি’ রাখা হয়েছে।

বিলুপ্তি হওয়ার আগে লাভ রানস ব্লাইন্ড বা এলআরবি এক এক করে ২৮টি বছর পার করেছে। খোঁজ নিয়ে জানা গেছে, ২০১৮ সালের ১৮ অক্টোবর এলআরবি’র ভোকাল ও প্রতিষ্ঠাতা আইয়ুব বাচ্চুর মৃত্যুতে ব্যান্ডটিতে নানা রকম সংকট দেখা দেয় এবং অনিশ্চিত হয়ে পড়ে ব্যান্ডটির ভবিষ্যৎ।

গত ৫ এপ্রিল ২০১৯ রাজধানীর বেইলি রোডের ক্যাফে থার্টি রেস্তোরাঁয় আনুষ্ঠানিকভাবে এলআরবিতে যোগ দেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী বালাম।

দলটির ২৮তম জন্মদিনে আইয়ুব বাচ্চুর স্থানে প্রধান ভোকাল হিসাবে বালামের নাম ষোষণা দেয়।
সেদিন দলে যুক্ত হয়ে বালাম জানিয়েছিলেন, তিনি কখনই আইয়ুব বাচ্চুর আসন গ্রহণ করতে পারবেন না। তার রিপ্লেসমেন্ট নেই। হতেও পারে না। তিনি শুধু দলটিকে ভালোবেসে যুক্ত হতে এসেছেন।

এরপর ব্যান্ডটির প্রতিষ্ঠাতা প্রয়াত ব্যান্ডশিল্পী আইয়ুব বাচ্চুর পরিবারের সদস্যরা ‘এলআরবি’ নামটি ব্যবহার না করার জন্য বিশেষভাবে অনুরোধ করেন।

বাচ্চুর পরিবারের সদস্যরা চান না, এলআরবি নাম কেউ ব্যবহার করুক।

তাই বাচ্চুর পরিবারে সদস্যদের প্রতি সম্মান জানিয়ে ব্যান্ডের সদস্যরা ‘এলআরবি’ নামটি পরিবর্তন করে ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’ দেয়া হয়েছে বলে জানিয়েছেন ব্যান্ডদলটির অন্যতম সদস্য গিটারিস্ট মাসুদ।

আজ ১৫ এপ্রিল, সোমবার এলআরবি’র ফেসবুক পেজে এই তথ্য নিশ্চিত করা হয়েছে। এই নাম বদলের পেছনে আইয়ুব বাচ্চুর পরিবারের সদস্য ও ভক্তদের ইচ্ছাই প্রাধান্য পেয়েছে। তবে নাম পরিবর্তন হলেও স্টেজে ‘এলআরবি’র সব গানই পরিবেশন করবে ‘বালাম অ্যান্ড দ্য লিগেসি’।

জিএসনিউজ/এএওয়াই

আপনার মতামত লিখুন :