GS News 24 https://www.gsnews24.com always in search of the truth.... Fri, 11 Aug 2023 11:25:13 +0000 en-US hourly 1 https://wordpress.org/?v=6.5.3 https://www.gsnews24.com/wp-content/uploads/2020/04/cropped-Icon-GS-News-24-Logo-1000x520.png GS News 24 https://www.gsnews24.com 32 32 ফেনী জেলা বিএনপি নেতা আলা উদ্দিন গঠনের ইন্তেকাল https://www.gsnews24.com/obituary/46827/ https://www.gsnews24.com/obituary/46827/#respond Fri, 11 Aug 2023 11:25:13 +0000 https://www.gsnews24.com/?p=46827 ফেনী জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সভাপতি আলাউদ্দিন গঠন আজ ১১ আগস্ট ২০২৩ শুক্রবার ভোর ৬টায় চট্টগ্রামের এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার মৃত্যুতে সোনাগাজী সহ ফেনী জেলায় শোকের ছায়া নেমে এসেছে। জানা যায়, আলা উদ্দিন গঠন গত বেশ কিছু দিন যাবত হাটের সমস্যায় […]

The post ফেনী জেলা বিএনপি নেতা আলা উদ্দিন গঠনের ইন্তেকাল appeared first on GS News 24.

]]>
ফেনী জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সভাপতি আলাউদ্দিন গঠন আজ ১১ আগস্ট ২০২৩ শুক্রবার ভোর ৬টায় চট্টগ্রামের এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার মৃত্যুতে সোনাগাজী সহ ফেনী জেলায় শোকের ছায়া নেমে এসেছে।

জানা যায়, আলা উদ্দিন গঠন গত বেশ কিছু দিন যাবত হাটের সমস্যায় ভূগছিলেন। বিভিন্ন সময় দলের কর্মসূচি চলাকালীণ সময়ে বার বার অসুস্থ্যতা বোধ করে চিকিৎসা নিয়েছেন। আবার দলের সকল কর্মসূচিতে সংক্রিয় অংশ গ্রহন করছিলেন। গতকাল বৃহস্পতিবার রাতে হঠাৎ আবারো অসুস্থ হয়ে পড়লে উন্নত চিকিৎসার জন্য ফেনী থেকে চট্রগ্রাম এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসারত অবস্থায় আজ শুক্রবার সকাল ৬টায় সবাইকে কাদিঁয়ে না ফেরার দেশে চলে যান।

আলা উদ্দিন গঠন ঢাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সভাপতি থাকা অবস্থা ছাত্র রাজনীতি থেকে মূল দল বিএনপিতে যোগদান করেন। এরপর সোনাগাজী পৌর বিএনপির সভাপতি হন। উপজেলায় সক্রিয় দায়িত্ব পালন শেষে আন্দালন সংগ্রামে ভূমিকা রাখার জন্য ফেনী জেলা বিএনপির যুগ্ন আহবায়কের দায়িত্ব দেওয়া হয়। এর পর থেকে অধ্যবধি বিএনপির রাজনীতিতে ফেনী জেলায় সক্রিয় ভূমিকা পালন করে দলের সর্বস্তরের নেতাকর্মীদের মাঝে প্রর্শংসা কুড়িয়ে ছিলেন।

তিনি ফেনী জেলার সোনাগাজী পৌরসভার ৯নং ওয়ার্ডের শেখ পাড়া সরু মিয়ার বাড়ির মৃত নুরুল ইসলামের পুত্র। মরহুমের ১ম জানাজা বাদ জুমা ফেনী তাকিয়া মসজিদ মাঠে ও ২য় জানাজা বাদ আছর সোনাগাজী কেন্দ্রীয় জমে মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে বলে দলীয় সূত্রে জানা যায়।

The post ফেনী জেলা বিএনপি নেতা আলা উদ্দিন গঠনের ইন্তেকাল appeared first on GS News 24.

]]>
https://www.gsnews24.com/obituary/46827/feed/ 0
ডেইলি ইন্ডাস্ট্রি’র ফেনী প্রতিনিধি মেহেদী https://www.gsnews24.com/media/46821/ https://www.gsnews24.com/media/46821/#respond Thu, 27 Jul 2023 06:03:51 +0000 https://www.gsnews24.com/?p=46821 ড. এনায়েত করিম সম্পাদিত দেশের স্বনামধন্য জাতীয় ইংরেজি দৈনিক ‘দি ডেইলি ইন্ডাস্ট্রি’ এর ফেনী জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেয়েছেন মেহরাব হোসেন মেহেদী। গত ২৬ জুলাই পত্রিকাটির সম্পাদক ড. এনায়েত করিম স্বাক্ষরিত পত্রে তাকে এ নিয়োগ দেয়া হয়েছে। এছাড়া তিনি সম্পাদনা করছেন অনলাইন নিউজ পোর্টাল ‘জিএস নিউজ ২৪’। মেহরাব হোসেন মেহেদী এর আগে সাপ্তাহিক ফেনী টাইমস্ […]

The post ডেইলি ইন্ডাস্ট্রি’র ফেনী প্রতিনিধি মেহেদী appeared first on GS News 24.

]]>
ড. এনায়েত করিম সম্পাদিত দেশের স্বনামধন্য জাতীয় ইংরেজি দৈনিক ‘দি ডেইলি ইন্ডাস্ট্রি’ এর ফেনী জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেয়েছেন মেহরাব হোসেন মেহেদী। গত ২৬ জুলাই পত্রিকাটির সম্পাদক ড. এনায়েত করিম স্বাক্ষরিত পত্রে তাকে এ নিয়োগ দেয়া হয়েছে।

এছাড়া তিনি সম্পাদনা করছেন অনলাইন নিউজ পোর্টাল ‘জিএস নিউজ ২৪’।

মেহরাব হোসেন মেহেদী এর আগে সাপ্তাহিক ফেনী টাইমস্ ও সাপ্তাহিক শমসেরনগর’র বার্তা সম্পাদক এবং ডেইলী মর্নিং গ্লোরি’র ফেনী প্রতিনিধি হিসাবে কর্মরত ছিলেন। ২০০৯ সালে ছাত্র অবস্থায় তিনি সাপ্তাহিক ’উদয়’ পত্রিকার মাধ্যমে সাংবাদিকতায় যুক্ত হন।

এছাড়া তিনি সামাজিক নানা সংগঠনের সাথে জড়িত আছেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি ইনস্যুরেন্স কনসালটেন্ট পেশায় ও সফটওয়্যার ও আইটিইএস প্রতিষ্ঠানে যুক্ত আছেন।

মেহেদী ফেনীর সোনাগাজী উপজেলার নবাবপুর ইউনিয়ন গোয়ালিয়া গ্রামের অবসরপ্রাপ্ত শিক্ষক এস.এম. মোস্তফা কামালের ছেলে। নব উদ্যমে পেশাগত দায়িত্ব পালনে তিনি সহকর্মীসহ সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতা কামনা করেছেন।

‘দি ডেইলি ইন্ডাস্ট্রি’র ফেনী জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পাওয়ায় মেহেদীকে অভিনন্দন জানিয়েছে জিএস নিউজ পরিবার ও সোনাগাজী প্রেসক্লাব। তারা এ কলম সৈনিকের সর্বাত্মক সফলতা কামনা করেন।

The post ডেইলি ইন্ডাস্ট্রি’র ফেনী প্রতিনিধি মেহেদী appeared first on GS News 24.

]]>
https://www.gsnews24.com/media/46821/feed/ 0
ফেনীতে সাংবাদিকদের কর্মবিরতি https://www.gsnews24.com/media/46815/ https://www.gsnews24.com/media/46815/#respond Wed, 19 Jul 2023 07:09:47 +0000 https://www.gsnews24.com/?p=46815 ফেনীতে বিএনপির পদযাত্রা ও আওয়ামীলীগের শান্তি সমাবেশকে ঘিরে পুলিশ, বিএনপি ও আ’লীগের ত্রিমুখী সংঘর্ষে গণমাধ্যমকর্মীদের উপর হামলা ও ফেনী প্রেসক্লাব ভাংচুরের প্রতিবাদে কর্মবিরতি করছে ফেনীতে কর্মরত সাংবাদিকরা। বুধবার (১৯জুলাই) দুপুর ১২টার দিকে কর্মবিরতি শুরু করেন সাংবাদিকরা। দুই ঘন্টাব্যাপী চলে এই কর্মবিরতি। প্রবীণ সাংবাদিক ডিবিসি টিভির ফেনী জেলা প্রতিনিধি মুহাম্মদ আবু তাহের ভূইঁয়ায়র পরিচালনায় এ সময় […]

The post ফেনীতে সাংবাদিকদের কর্মবিরতি appeared first on GS News 24.

]]>
ফেনীতে বিএনপির পদযাত্রা ও আওয়ামীলীগের শান্তি সমাবেশকে ঘিরে পুলিশ, বিএনপি ও আ’লীগের ত্রিমুখী সংঘর্ষে গণমাধ্যমকর্মীদের উপর হামলা ও ফেনী প্রেসক্লাব ভাংচুরের প্রতিবাদে কর্মবিরতি করছে ফেনীতে কর্মরত সাংবাদিকরা। বুধবার (১৯জুলাই) দুপুর ১২টার দিকে কর্মবিরতি শুরু করেন সাংবাদিকরা। দুই ঘন্টাব্যাপী চলে এই কর্মবিরতি।

প্রবীণ সাংবাদিক ডিবিসি টিভির ফেনী জেলা প্রতিনিধি মুহাম্মদ আবু তাহের ভূইঁয়ায়র পরিচালনায় এ সময় বক্তব্য রাখেন, দৈনিক ভোরের কাগজের ফেনী প্রতিনিধি শুকদেব নাথ তপন, দৈনিক ফেনীর সময় সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন, দৈনিক কালের কন্ঠের জেলা প্রতিনিধি আসাদুজ্জামান দারা, বাসসের ফেনী প্রতিনিধি ও দৈনিক ফেনী সম্পাদক আরিফুল আমিন রিজভী, ফেনী প্রেসক্লাবের সাবেক সভাপতি একেএম আবদুর রহিম, স্বদেশ পত্রের সম্পাদক এন এন জীবন, দৈনিক মানব জমিনের ফেনী প্রতিনিধি নাজমুল হক শামীম, সময় টেলিভিশনের সহযোগী সিনিয়র রিপোর্টার আতিয়ার সজল, যমুনা টিভির স্টাফ রিপোর্টার আরিফুর রহমান,দৈনিক নয়া পয়গামের সম্পাদক এনামুল হক পাটোয়ারী, দৈনিক স্টার লাইনের সহযোগী সম্পাদক জসিম মাহমুদ, এটিএন নিউজের ফেনী প্রতিনিধি দিদারুল আলম, দৈনিক আমার সংবাদের ফেনী প্রতিনিধি এস এম ইউসুফ আলী, সাপ্তাহিক ফেনীর সমাচার সম্পাদক মুহিবুল্লাহ ফরহাদ, দৈনিক নয়া শতাব্দীর জেলা প্রতিনিধি আলী হায়দার মালিক, আলোকিত বাংলাদেশের জেলা প্রতিনিধি জহিরুল হক মিলন, জিটিভি ও বাংলানিউজের নিজস্ব প্রতিবেদক সোলায়মান হাজারী ডালিম, বাংলাদেশ টুডে প্রতিনিধি কামাল উদ্দিন ভূঞাঁ, সাপ্তাহিক ফেনীর প্রত্যয় ভারপ্রাপ্ত সম্পাদক সিদ্দিক আল মামুন, ফেনীর ডাকের নির্বাহী সম্পাদক সৈয়দ মনির আহমদ, জিএস নিউজ’র সম্পাদক মেহরাব হোসেন মেহেদী, দৈনিক ডিজিটাল সময়ের সহযোগী সম্পাদক ও ডেইলী ট্রাইব্যুনালের জেলা প্রতিনিধি এবিএম নিজাম উদ্দিনসহ জেলায় কর্মরত নবীন-প্রবীণ সাংবাদিকরা।

সাংবাদিকরা বলেন, প্রেসক্লাব সাংবাদিকদের তীর্থভূমি। সাংবাদিকদের জন্য পবিত্র যায়গা। এই ভবনে হামলা মানেই স্বাধীন গণমাধ্যমের উপর হামলা। সাংবাদিকরা বলেন, ভিডিও ফুটেজে স্পষ্ট হয়েছে কারা হামলা করেছে। আমরা হামলাকারীদের গ্রেফতার দাবী করছি। তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি।

The post ফেনীতে সাংবাদিকদের কর্মবিরতি appeared first on GS News 24.

]]>
https://www.gsnews24.com/media/46815/feed/ 0
বাবু চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় অভিযোগ https://www.gsnews24.com/country/46811/ https://www.gsnews24.com/country/46811/#respond Sat, 17 Jun 2023 14:37:46 +0000 https://www.gsnews24.com/?p=46811 ফেনীর সোনাগাজী উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা আমিন উদ্দিন দোলন এর গরু ও মুরগির খামারে আতংক ছড়িয়ে হামলা করে খামারের কর্মচারীদের পিটিয়ে আহত করে গরু লুট করে নেওয়ার অভিযোগ উঠেছে মতিগঞ্জ  ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান রবিউজ্জামান বাবুর বিরুদ্ধে। ঘটনার বিবরণে জানা যায়, উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের দৌলতকান্দি এলাকায় এ ঘটনা ঘটেছে। এ বিষয়ে […]

The post বাবু চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় অভিযোগ appeared first on GS News 24.

]]>
ফেনীর সোনাগাজী উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা আমিন উদ্দিন দোলন এর গরু ও মুরগির খামারে আতংক ছড়িয়ে হামলা করে খামারের কর্মচারীদের পিটিয়ে আহত করে গরু লুট করে নেওয়ার অভিযোগ উঠেছে মতিগঞ্জ  ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান রবিউজ্জামান বাবুর বিরুদ্ধে।

ঘটনার বিবরণে জানা যায়, উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের দৌলতকান্দি এলাকায় এ ঘটনা ঘটেছে। এ বিষয়ে ভুক্তভোগীর স্ত্রী সাহেদা আমিন রিটা সোনাগাজী মডেল থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগে সোনাগাজীর ৪ নং মতিগঞ্জ ইউপি চেয়ারম্যান রবি উজ্জামান বাবু ও  তার সংঘবদ্ধ চক্রের চার জন রামচন্দ্রপুর গ্রামের মৃত নুর আলমের ছেলে মো: মো:আলমাস, দৌলতকান্দি গ্রামের শামসুল হুদা খোন্দকারের ছেলে আমজাদ হোসেন খোন্দকার জাবেদ, দৌলতকান্দি গ্রামের মোখলেসুর রহমানের ছেলে আব্দুল কাইয়ুম প্রকাশ রিংকু মেম্বারসহ তাদের নাম উল্লেখ করে অজ্ঞাত ১২ জন কে আসামি করা হয়।

অভিযুক্ত ইউপি চেয়ারম্যান রবি উজ্জামান বাবু উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।

তবে অভিযোগের বিষয়ে জানতে ইউপি চেয়ারম্যান রবি উজ্জামান বাবুর মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ঘটনার বিষয়ে কিছুই জানেননা বলে জানান। তিনি বলেন সামনে জাতীয় নির্বাচন আমি এমন কাজ কেন করবো? 

 লিখিত অভিযোগে সাহেদা আমিন রিটা  বলেন, ১৬ জুন বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টার সময় মতিগঞ্জ ইউনিয়নের ভাদাদিয়া গ্রামে মেসার্স ইফতি এন্টারপ্রাইজ নামের পোল্ট্রি ও ডেইরী খামারে হঠাৎ আতংক ছড়িয়ে খামারে কর্মরত শ্রমিক রহিম উল্যাহ কে জিম্মি করে খামার থেকে ৭/৮টি গরু লুট করে নিয়ে যাওয়ার চেস্টা করে ইউপি চেয়ারম্যান রবি উজ্জামান বাবু ও তার লোকজন। এতে খামারের কর্মচারী রহিম উল্যাহ বাধা দিলে তাকে অস্ত্রের ভয় দেখিয়ে তার শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে। এক পর্যায়ে খামারের কর্মচারী রহিম উল্যাহ শৌর চিৎকার শুরু করলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। চেয়ারম্যান রবি উজ্জামান বাবু ও তার সংঘবদ্ধ চক্রের অস্ত্র ও হুমকি ধামকি পেয়ে চিকিৎসার জন্য হাসপাতালেও যেতে পারেনি। সে ভয়ে গ্রাম্য ডাক্তারের পরামর্শ নিয়ে চিকিৎসা নিচ্ছেন বলেও অভিযোগ সুত্রে জানা যায়।

খামারের পরিচালক আমিন উদ্দিন দোলন জানান, আমি ৪ নং মতিগঞ্জ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান,গত কয়েক বছরের মধ্যে আমার খামারবাড়িতে তিন দফা হামলা চালান ইউপি চেয়ারম্যান  রবি উজ্জামান বাবু ও তাঁর সহযোগীরা। তাঁরা আমার খামারের গাভীগরু ও খামারের আসবাব পত্রসহ লাখ লাখ টাকার মালামাল আগুন দিয়ে পুড়িয়ে পেলে। 

তিনি আরো জানান, খামারে হামলার বিষয়ে ফেনী-২ আসনের সংসদ সদস্য ও ফেনী জেলা  আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীকে অবগত করেছেন, তিনি সাংগঠনিক ভাবে কঠিন ব্যবস্থা নিবেন বলেও জানান।

ওই খামারবাড়িতে গিয়ে দেখা যায়, চেয়ারম্যান রবি উজ্জামান বাবু ও তার লালিত সংঘবদ্ধ চক্রের হামলা চাঁদাবাজি সহ নানারকম হয়রানির ভয়ে কোটি কোটি টাকার মুরগির তিনটি সেট পরিত্যক্ত হয়ে পড়ে আছে। যে সেট গুলোতে ৩৫ হাজারেরও বেশি লেয়ার মুরগী পালন করা হতো বলেও জানান খামারে মালিক।

এ বিষয়ে সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মু: খালেদ হোসেন বলেন, খামারের মালিক আমিন উদ্দিন দোলনের স্ত্রীর‘লিখিত অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ। ঘটনার তদন্ত চলছে। এরপর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

The post বাবু চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় অভিযোগ appeared first on GS News 24.

]]>
https://www.gsnews24.com/country/46811/feed/ 0
প্রতারণার মামলায় গুণবতীর হুমায়ূন কবির ফেনীতে গ্রেফতার https://www.gsnews24.com/country/46805/ https://www.gsnews24.com/country/46805/#respond Sat, 10 Jun 2023 11:44:53 +0000 https://www.gsnews24.com/?p=46805 প্রতারণার মামলায় গুণবতীর হুমায়ূন কবিরকে ফেনী থেকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। শুক্রবার রাতে তাকে ফেনী শহরের শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়কের শহীদ ম্যানশন থেকে গ্রেফতার করা হয়। শনিবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়। সে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার গুণবতী এলাকার খাটরা গ্রামের আবদুল কাদের মাস্টারের ছেলে। ভুক্তভোগী পরিবার ও পুলিশ জানায়, চৌদ্দগ্রাম উপজেলার […]

The post প্রতারণার মামলায় গুণবতীর হুমায়ূন কবির ফেনীতে গ্রেফতার appeared first on GS News 24.

]]>
প্রতারণার মামলায় গুণবতীর হুমায়ূন কবিরকে ফেনী থেকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। শুক্রবার রাতে তাকে ফেনী শহরের শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়কের শহীদ ম্যানশন থেকে গ্রেফতার করা হয়। শনিবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়। সে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার গুণবতী এলাকার খাটরা গ্রামের আবদুল কাদের মাস্টারের ছেলে।

ভুক্তভোগী পরিবার ও পুলিশ জানায়, চৌদ্দগ্রাম উপজেলার কুলাশার গ্রামের ডা. লকিয়ত উল্যাহ সরিষাদি উচ্চ বিদ্যালয়ের ছাত্র ছিলেন। একই বিদ্যালয়ের শিক্ষক আবদুল কাদের মাস্টারের ছেলে হুমায়ূন কবীরের সাথে পূর্ব থেকে পরিচয়ের সুবাদে হুমায়ূন কবীর কে ব্যবসা পরিচালনা করার জন্য ডা. লকিয়ত উল্যাহ সরল বিশ্বাসে ২০১৯ সালে ১৪ লাখ টাকা হাওলাত দেন।

টাকা লেনদেনের কারণে দুটি পরিবারের মধ্যে পারিবারিক সম্পর্ক গড়ে উঠে। এক পর্যায়ে ডা. লকিয়ত উল্যাহর স্ত্রী কান্সারে আক্রান্ত হলে তাকে চিকিৎসার জন্য লন্ডনে নেওয়া হয়। সেখানে হুমায়ূন কবিরের ছোট ভাই জাহান কবির শিপনও বসবাস করেন।

ক্যান্সারে আক্রান্ত ডা. মাশফিকা আশরাফের চিকিৎসা দেখাশোনার দায়ীত্বও নেন জাহান কবির শিপন। চিকিৎসা ও যাবতীয় খরচ বাবদ ডা.লকিয়ত উল্যাহ জাহান কবিরকে ৪কোটি টাকা প্রদান করেন।

পরবর্তীতে হুমায়ূন কবির ডা.লকিয়ত উল্যাহর কাছে আরো দুই লাখ টাকা হাওলাত চাইলে তার গুণবতীর ওয়ান স্টার কমপ্লেক্সের একাউন্টের মাধ্যমে আরও দুই লাখ টাকা হাওলাত দেন। মোট ১৬ লাখ টাকা হুমায়ূন কবিরের নিকট ডা. লকিয়ত উল্যাহ পাওনা হন। ২০২২ সালে পাওনা ১৬ লাখ টাকা চাওয়ায় হুমায়ূন কবির নানা অজুহাতে সময় ক্ষ্যাপন করতে থাকে। এক পর্যায়ে তার ছোটভাইকে দিয়ে লন্ডনে ডা. লকিয়ত উল্যাহ, তার ক্যান্সার আক্রান্ত স্ত্রী ও সন্তানকে বাসা থেকে বের করে দেন। সেখানে নানাভাবে তাদেরকে হয়রানি করতে থাকে।

বিষয়টি ডা. লকিয়ত উল্যাহর মালিকীয় বায়ো ফার্মায় কর্মরত তার ভাই আবদুল্লাহ আল মাসউদকে জানালে সে হুমায়ূন কবিরের নিকট টাকা চাইলে তাকেও নানাভাবে হয়রানি করতে থাকে।

তার হুমকিতে নিরুপায় হয় আবদুল্লাহ আল মাসউদ গত ৬ জুন ফেনীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন। আদালত হুমায়ূন কবিরের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করলে ডিবি পুলিশ তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।

ডিবি পুলিশের এসআই কুতুব উদ্দিন তাকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেছেন।

The post প্রতারণার মামলায় গুণবতীর হুমায়ূন কবির ফেনীতে গ্রেফতার appeared first on GS News 24.

]]>
https://www.gsnews24.com/country/46805/feed/ 0
অভি’কে সিইও হিসেবে অনুমোদন দিলো আইডিআরএ https://www.gsnews24.com/economy/46802/ https://www.gsnews24.com/economy/46802/#respond Wed, 24 May 2023 08:21:42 +0000 https://www.gsnews24.com/?p=46802 আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের অনুমোদন পেলেন ফেনীর কৃতি সন্তান নুরে আলম ছিদ্দিকী অভি। গতকাল মঙ্গলবার এ সংক্রান্ত চিঠি বীমা কোম্পানিটিকে পাঠিয়েছে নিয়ন্ত্রক সংস্থা। অভি, ফেনী সদর উপজেলার ধলিয়া ইউনিয়নের মধ্যম ধলিয়ার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। বীমা জগতের এই মহাপুরুষ ২০০০ সালে বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবস্থায় […]

The post অভি’কে সিইও হিসেবে অনুমোদন দিলো আইডিআরএ appeared first on GS News 24.

]]>
আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের অনুমোদন পেলেন ফেনীর কৃতি সন্তান নুরে আলম ছিদ্দিকী অভি। গতকাল মঙ্গলবার এ সংক্রান্ত চিঠি বীমা কোম্পানিটিকে পাঠিয়েছে নিয়ন্ত্রক সংস্থা।

অভি, ফেনী সদর উপজেলার ধলিয়া ইউনিয়নের মধ্যম ধলিয়ার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। বীমা জগতের এই মহাপুরুষ ২০০০ সালে বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবস্থায় আমেরিকান লাইফ ইনস্যুরেন্স (ALICO) তে FA হিসেবে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন।

২৪ বছরের বর্ণাঢ্য কর্মজীবনে তিনি বাংলাদেশের স্বনামধন্য বেশ কিছু বীমা কোম্পানিতে যোগ্যতার সঙ্গে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন এবং তাঁর মেধা ও প্রজ্ঞার মাধ্যমে কোম্পানিগুলোকে একটি সুসংগঠিত কোম্পানিতে পৌঁছাতে সক্ষম হয়েছেন। আমেরিকান লাইফ ইনস্যুরেন্স (ALICO) তে কাজ করার সময় তাঁর পরিশ্রম, মেধা ও প্রজ্ঞার মাধ্যমে অভাবনীয় সাফল্য অর্জন করেন।

সাফল্যের স্বীকৃতি স্বরূপ তিনি বহু পদক অর্জনসহ বিশ্বের ৫০টির বেশি দেশ ভ্রমণ করেছেন। আমেরিকান লাইফ ইনস্যুরেন্স (ALICO) এর অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে তিনি বাংলাদেশের স্বনামধন্য বীমা কোম্পানি, চার্টার্ড লাইফ ইনস্যুরেন্স, সোনালী লাইফ ইনস্যুরেন্স এবং আলফা ইসলামী লাইফ ইনস্যুরেন্স লিমিটেডকে প্রতিষ্ঠিত কোম্পানি হিসেবে উপস্থাপনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

২০১৪ সালে প্রতিষ্ঠিত আলফা ইসলামী লাইফ ইনস্যুরেন্স লিমিটেড যখন রুগ্ন অবস্থা তখনই জানুয়ারী ২০২০ সালে ভেঙে পড়া আলফা ইসলামী লাইফ ইনস্যুরেন্স লিমিটেডের হাল ধরেন এবং ভেঙে পড়া এই বীমা কোম্পানিকে দেশসেরা বীমা কোম্পানি হিসেবে প্রতিষ্ঠিত করার স্বপ্ন দেখেন। যে স্বপ্ন আজ স্বপ্ন নয়, সবার কাছে আজ বাস্তব হিসেবে উন্মোচিত। মুখ্য নির্বাহী কর্মকর্তা হিসেবে মনোনয়ন পাওয়া সফলতার আরেকটি ধাপ হিসেবে পরিগণিত।

আলফা ইসলামী লাইফের সিইও নিয়োগ দেয়ায় কোম্পানির চেয়ারম্যানসহ পরিচালনা পর্ষদের সদস্যদের ধন্যবাদ জানান নুরে আলম ছিদ্দিকী অভি। একইসঙ্গে এ নিয়োগ অনুমোদন দেয়ায় নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ’র কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। সকলের সহযোগিতা নিয়ে দৃঢ় ও আন্তরিক প্রচেষ্টার মাধ্যমে কোম্পানির উন্নয়নের পাশাপাশি বীমা শিল্পের পজিটিভ ইমেজ ফিরিয়ে আনার প্রত্যাশা ব্যক্ত করেন মূখ্য নির্বাহী কর্মকর্তা নুরে আলম ছিদ্দিকী অভি।

The post অভি’কে সিইও হিসেবে অনুমোদন দিলো আইডিআরএ appeared first on GS News 24.

]]>
https://www.gsnews24.com/economy/46802/feed/ 0
সাংবাদিক ও ব্যবসায়ী তমিজ উদ্দিনের পিতার জানাজা সম্পন্ন https://www.gsnews24.com/obituary/46795/ https://www.gsnews24.com/obituary/46795/#respond Sun, 23 Apr 2023 09:38:07 +0000 https://www.gsnews24.com/?p=46795 দৈনিক আমাদের ফেনীর নির্বাহী সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ তমিজ উদ্দিনের পিতা ফেনীর দাগনভূঁঞা উপজেলার বারাহীগুনি নিবাসী মোহাম্মদ তোফাজ্জল হকের (৮৫) জানাজা সম্পন্ন হয়েছে। রবিবার সকাল ১০টায় দাগনভূঁঞা জায়লস্কর বারাহীগুনি দরবার শরীফে হাজার হাজার মুসল্লির উপস্থিতিতে এ জানাজা অনুষ্ঠিত হয়। এর আগে শোক-সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বক্তব্য রাখেন, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, শিক্ষানুরাগী ও জনপ্রতিনিধিরা। […]

The post সাংবাদিক ও ব্যবসায়ী তমিজ উদ্দিনের পিতার জানাজা সম্পন্ন appeared first on GS News 24.

]]>
দৈনিক আমাদের ফেনীর নির্বাহী সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ তমিজ উদ্দিনের পিতা ফেনীর দাগনভূঁঞা উপজেলার বারাহীগুনি নিবাসী মোহাম্মদ তোফাজ্জল হকের (৮৫) জানাজা সম্পন্ন হয়েছে।

রবিবার সকাল ১০টায় দাগনভূঁঞা জায়লস্কর বারাহীগুনি দরবার শরীফে হাজার হাজার মুসল্লির উপস্থিতিতে এ জানাজা অনুষ্ঠিত হয়।

এর আগে শোক-সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বক্তব্য রাখেন, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, শিক্ষানুরাগী ও জনপ্রতিনিধিরা। জানাজা শেষে তার পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

The post সাংবাদিক ও ব্যবসায়ী তমিজ উদ্দিনের পিতার জানাজা সম্পন্ন appeared first on GS News 24.

]]>
https://www.gsnews24.com/obituary/46795/feed/ 0
নবাবপুরের তিন শতাধিক পরিবার পেল গ্রীনল্যান্ড গ্রুপের ঈদ উপহার https://www.gsnews24.com/country/46787/ https://www.gsnews24.com/country/46787/#respond Thu, 20 Apr 2023 17:58:44 +0000 https://www.gsnews24.com/?p=46787 গ্রীনল্যান্ড গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও অর্থায়নে সোনাগাজী নবাবপুর ইউনিয়নে নিম্ন আয়ের তিন শতাধিক পরিবারের মাঝে ঈদ উপহার বিতরন করা হয়। নবাবপুর ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান জহিরুল আলম জহির’র উদ্যোগে ২০ এপ্রিল (বৃহস্পতিবার) নবাবপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এই বিতরন কার্যক্রম অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন প্যানেল চেয়ারম্যান সেলিম উদ্দিন, মনসুর আলম, সুমন মেম্বার, হারুন মেম্বার প্রমুখ। জহিরুল […]

The post নবাবপুরের তিন শতাধিক পরিবার পেল গ্রীনল্যান্ড গ্রুপের ঈদ উপহার appeared first on GS News 24.

]]>
গ্রীনল্যান্ড গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও অর্থায়নে সোনাগাজী নবাবপুর ইউনিয়নে নিম্ন আয়ের তিন শতাধিক পরিবারের মাঝে ঈদ উপহার বিতরন করা হয়।

নবাবপুর ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান জহিরুল আলম জহির’র উদ্যোগে ২০ এপ্রিল (বৃহস্পতিবার) নবাবপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এই বিতরন কার্যক্রম অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন প্যানেল চেয়ারম্যান সেলিম উদ্দিন, মনসুর আলম, সুমন মেম্বার, হারুন মেম্বার প্রমুখ।

জহিরুল আলম জহির বলেন, গ্রীনল্যান্ড গ্রুপ বরারবরের ন্যায় আমার ইউনিয়নের নিম্ন আয়ের মানুষের মাঝে এই উপহার বিতরন করে মানুষের মুখে হাঁসি ফুটিয়েছেন আমি তাঁদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। ভবিষ্যতে ও উনারা এইভাবে সহযোগিতা করবেন বলে আমি আশা রাখি। মহান আল্লাহর দরবারে গ্রিনল্যান্ড গ্রুপের আরো উত্তরোত্তর উন্নতি, সফলতা এবং মালিকপক্ষগনের হায়াতে তৈয়বা কামনা করছি।

The post নবাবপুরের তিন শতাধিক পরিবার পেল গ্রীনল্যান্ড গ্রুপের ঈদ উপহার appeared first on GS News 24.

]]>
https://www.gsnews24.com/country/46787/feed/ 0
সাজাপ্রাপ্ত আসামীর খোঁজে আইন শৃঙ্খলা বাহিনীর তল্লাশি https://www.gsnews24.com/country/46784/ https://www.gsnews24.com/country/46784/#respond Fri, 24 Feb 2023 05:14:17 +0000 https://www.gsnews24.com/?p=46784 ফেনীর দাগনভূইয়ায় মোহাম্মদ কাজী আমির হোসেন নামে এক সাজাপ্রাপ্ত আসামীকে গ্রেফতারে হন্য হয়ে খুঁজছে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। আসামী মোহাম্মদ কাজী আমির হোসেন ফেনীর দাগনভূইয়া উপজেলার আলোচিত ইসমাইল হোসেন ও কামাল উদ্দিন হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী। তাকে গ্রেফতার করতে তার বাড়ীসহ তার বিভিন্ন আত্মীয় স্বজনের বাড়িতে হন্য হয়ে খুঁজছে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য। তাকে […]

The post সাজাপ্রাপ্ত আসামীর খোঁজে আইন শৃঙ্খলা বাহিনীর তল্লাশি appeared first on GS News 24.

]]>
ফেনীর দাগনভূইয়ায় মোহাম্মদ কাজী আমির হোসেন নামে এক সাজাপ্রাপ্ত আসামীকে গ্রেফতারে হন্য হয়ে খুঁজছে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। আসামী মোহাম্মদ কাজী আমির হোসেন ফেনীর দাগনভূইয়া উপজেলার আলোচিত ইসমাইল হোসেন ও কামাল উদ্দিন হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী। তাকে গ্রেফতার করতে তার বাড়ীসহ তার বিভিন্ন আত্মীয় স্বজনের বাড়িতে হন্য হয়ে খুঁজছে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য। তাকে গ্রেফতার করতে তাদের একাধিক টিম কাজ করছে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

গত ২৩ ডিসেম্বরসহ একাধিকবার মোহাম্মদ কাজী আমির হোসেনকে গ্রেফতার করতে তার বাড়ির বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়। এরআগেও একাধিকবার তার বাড়িতে অভিযান চালিয়েছে আইন শৃঙ্খলা বাহিনী। অভিযানে তাকে না পেয়ে পরিবারের সদস্য ও আত্নীয় স্বজনের উপর পুলিশ চড়াও হয় বলে তার ছোট ভাই সাখাওয়াত হোসেন ও তার স্বজনরা সাংবাদিকদের কাছে অভিযোগ করেছেন। তার ছোট ভাই সাখাওয়াত হোসেন অভিযোগ করেন আইন শৃঙ্খলা বাহিনীর লোকজন তাকে গালাগাল ও তার উপর চড়াও তাকে মারধর করে।

মোহাম্মদ কাজী আমির হোসেন কে গ্রেফতার করতে আইন শৃঙ্খলা বাহিনী এর আগেও একাধিক বার তাদের বাড়িতে অভিযান চালায়। পলাতক কাজী মোহাম্মদ আমির হোসেন (৪২) দাগনভূইয়া উপজেলার মাতুভূইয়া ইউনিয়নের মোমারিজপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে। আসামী আমির দীর্ঘদিন ধরে পলাতক রয়েছে বলে এলাকাবাসী জানিয়েছে।

The post সাজাপ্রাপ্ত আসামীর খোঁজে আইন শৃঙ্খলা বাহিনীর তল্লাশি appeared first on GS News 24.

]]>
https://www.gsnews24.com/country/46784/feed/ 0
ফেনীতে আশা’র পক্ষ থেকে শীতার্তদের জন্য জেলা প্রশাসকের নিকট কম্বল হস্তান্তর https://www.gsnews24.com/country/46779/ https://www.gsnews24.com/country/46779/#respond Tue, 13 Dec 2022 19:45:42 +0000 https://www.gsnews24.com/?p=46779 বিশ্বের সর্ববৃহৎ আত্বনির্ভরশীল ক্ষুদ্র ঋণদানকারী প্রতিষ্ঠান আশা’র নিজস্ব অর্থায়নে সারাদেশে দরিদ্র, সুবিধা বঞ্চিত শীতার্তদের মাঝে কম্বল বিতরণ কর্মসূচীর অংশ হিসেবে ফেনীর জেলা প্রশাসক মহোদয়ের নিকট ৩৫০ পিচ কম্বল প্রদান করা হয়েছে। গত মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ- উল হাসান এর হাতে এসব কম্বল তুলে দেওয়া হয়। এসময় […]

The post ফেনীতে আশা’র পক্ষ থেকে শীতার্তদের জন্য জেলা প্রশাসকের নিকট কম্বল হস্তান্তর appeared first on GS News 24.

]]>
বিশ্বের সর্ববৃহৎ আত্বনির্ভরশীল ক্ষুদ্র ঋণদানকারী প্রতিষ্ঠান আশা’র নিজস্ব অর্থায়নে সারাদেশে দরিদ্র, সুবিধা বঞ্চিত শীতার্তদের মাঝে কম্বল বিতরণ কর্মসূচীর অংশ হিসেবে ফেনীর জেলা প্রশাসক মহোদয়ের নিকট ৩৫০ পিচ কম্বল প্রদান করা হয়েছে।

গত মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ- উল হাসান এর হাতে এসব কম্বল তুলে দেওয়া হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন আশা ফেনী জেলার সিনিয়র ডিস্টিক ম্যানেজার মোঃ মিজানুর রহমান, সিনিয়র আর এম কাজী আবু আহম্মদ, আশা এমএসএমই শাখার ম্যানেজার অলোক বসু সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

প্রতি বছরের ন্যায় এ বছরও জেলা প্রশাসনের মাধ্যমে এ জেলার হতদরিদ্র ও ছিন্নমূল মানুষের মাঝে বিতরণের লক্ষে এসব শীতবস্ত্র হস্তান্তর করা হয়েছে বলে জানায় বেসরকারূী সংস্থা আশার কর্মকর্তারা।

আশার পক্ষ থেকে ফেনী জেলার সিনিয়র ডিস্টিক ম্যানেজার মোঃ মিজানুর রহমান জানান, আশার পক্ষ থেকে প্রতি বছরের ন্যায় ফেনীতে অসহায় মানুষের জন্য আগামীতেও এ সহযোগিতা অব্যাহত থাকবে।

The post ফেনীতে আশা’র পক্ষ থেকে শীতার্তদের জন্য জেলা প্রশাসকের নিকট কম্বল হস্তান্তর appeared first on GS News 24.

]]>
https://www.gsnews24.com/country/46779/feed/ 0