ফেনী পলিটেকনিক ও জিএস টেকনোলজী লিমিটেড’র মধ্যে চুক্তি স্বাক্ষর

জিএস নিউজ ডেস্কজিএস নিউজ ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  11:00 PM, 25 February 2020

ফেনী পলিটেকনিক ইনস্টিটিউট ও গ্রেট এন্ড স্মার্ট টেকনোলজী লিমিটেড’র মধ্য একটি চুক্তি সই হয়েছে।দক্ষ জনশক্তি গড়ার লক্ষ্যে  গত মঙ্গলবার এই চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষর হয়।

আইটি সেক্টরে দক্ষ জনশক্তি গড়ার লক্ষ্যে দীর্ঘ পাচঁ বছর ধরে কাজ করে আসছে গ্রেট এন্ড স্মার্ট টেকনোলজী লিমিটেড। বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক অনুমোদিত এবং ‘সিবিটি অ্যান্ড এ’ অনুমোদিত আইটি প্রতিষ্ঠান হিসেবে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। এরই ধারাবাহিকতায় ফেনী পলিটেকনিকে বিনা মূল্যে প্রশিক্ষণ এবং দক্ষ ছাত্রছাত্রীদের চাকরির সুব্যবস্থা করে দিচ্ছে গ্রেট এন্ড স্মার্ট টেকনোলজী লিমিটেড। এই চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষরের মধ্য দিয়ে সেতুবন্ধ তৈরি হলো দুই প্রতিষ্ঠানের মধ্যে।

চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফেনী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ ও স্কিল 21 প্রকল্পের প্রোগ্রাম হেড মোঃ মোস্তাফিজুর রহমান খান। গ্রেট এন্ড স্মার্ট টেকনোলজী লিমিটেডের পক্ষ থেকে চুক্তিতে স্বাক্ষর করেন প্রতিষ্ঠানটির ম্যানেজিং ডিরেক্টর ও চিফ অপারেটিং অফিসার মোহাম্মদ ইউনুস।

মোস্তাফিজুর রহমান বলেন, ইন্ডাস্ট্রি লিংকেজটা বাড়ানো প্রয়োজন। এর মাধ্যমে যে শুধু প্রতিষ্ঠান লাভবান হয় তা নয়। ইন্ডাস্ট্রিগুলোও লাভবান হয়। সব আইটি প্রতিষ্ঠানে পলিটেকনিকের ছাত্রছাত্রীদের চাকরির সুযোগ করে দেওয়া হয়।

গ্রেট এন্ড স্মার্ট টেকনোলজী লিঃ এর চিফ অপারেটিং অফিসার মোহাম্মদ ইউনুস বলেন, ‘আমরা সর্বদা ফেনী পলিটেকনিক ইনস্টিটিউটের সঙ্গে আছি। ফেনী পলিটেকনিকের ছাত্রছাত্রীদের জন্য আমরা চাকরির ক্ষেত্রে সর্বাত্মক সহযোগিতা করবো।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্কিল ডেভেলপমেন্ট প্রকল্পের ইন্ডাস্ট্রি লিংকেজ ও জব প্লেসমেন্ট অফিসার  মোঃ মাহবুবুল হক, ফেনী পলিটেকনিক ইনস্টিটিউটের ইলেকট্রিক বিভাগের চিফ ইন্সট্রাক্টর ইঞ্জিনিয়ার এমদাদুল ইসলাম, কম্পিউটার টেকনোলজি বিভাগের ইন্সট্রাক্টর ও স্কিল 21 প্রকল্পের প্রোগ্রাম ম্যানেজার ইঞ্জিনিয়ার এস.এম. হামিদুল হক, স্কিল ডেভেলপমেন্ট প্রকল্পের করডিনেটর সামিয়া মাহবিন।

জিএসনিউজ/এমএইচএম/এমএআই

আপনার মতামত লিখুন :