মসজিদে হামলায় মুসলিমদের দায়ী করা সেই অস্ট্রেলিয়ান সিনেটরকে ডিম নিক্ষেপ

আন্তর্জাতিক ডেস্কআন্তর্জাতিক ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  04:01 PM, 16 March 2019

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুইটি মসজিদে বন্দুকধারীর হামলার ঘটনায় মুসলিমদের ওপরই দোষ চাপিয়েছেন অস্ট্রেলিয়ার সিনেটর ফ্রেজার অ্যানিং। তিনি বলেন, ‘নিউজিল্যান্ডের রাস্তায় আজকের রক্তপাতের আসল কারণ ধর্মান্ধ মুসলিমদেরকে প্রথমবার নিউজিল্যান্ডে বসবাসের সুযোগ দেওয়া।’

এরই মধ্যে অস্ট্রেলিয়ার সিনেটর ফ্রেসার আনিংয়ের মাথায় ডিম ভাঙা হচ্ছে এমন একটি ভিডিও ছড়িয়ে পড়েছে অনলাইনে। ভিডিওতে দেখা যায়, সিনেটর সাংবাদিকদের প্রশ্নের জবাব দেয়ার মূহুর্তে সাদা টি-শার্ট পরা এক যুবক মাথায় ডিম ভাঙেন। এরপর ওই যুবককে মারতে থাকেন ফ্রেসার আনিং। ইতোমধ্যেই ওই যুবককে গ্রেপ্তার করে ছেড়েও হয়েছে।

এর আগে শুক্রবার মসজিদে হামলাকে সন্ত্রাসী হামলার পরিবর্তে ‘সহিংস সতর্কতা’ হিসেবে অভিহিত করে অ্যানিং বিবৃতিতে বলেন, আমাদের অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড উভয় সম্প্রদায়ের মধ্যে ভয় বৃদ্ধি করছে মুসলমানদের ক্রমবর্ধমান উপস্থিতি।

সিনেটর অ্যানিং বলেন, সবসময়ের মতো বামপন্থি রাজনীতিকেরা এবং গণমাধ্যমগুলোর দাবি আজকের গোলাগুলির কারণ বন্দুক সংক্রান্ত আইন বা জাতীয়তাবাদী মতাদর্শের সঙ্গে সম্পৃক্ততা। কিন্তু এসব বোকাদের চিন্তাভাবনা। তিনি বলেন, নিউজিল্যান্ডে রক্তপাতের প্রকৃত কারণ হলো ইমিগ্রেশন প্রোগ্রাম। কারণ এর ফলে মুসলিম ধর্মান্ধদেরকে নিউজিল্যান্ডে বসবাসের অনুমতি দেয়া হয়েছে।

এর আগে এলিজা বার নামের এক অস্ট্রেলিয়ান সাংবাদিক তার টুইটার অ্যাকাউন্টে অ্যানিংয়ের বিবৃতিটি পোস্ট করে লিখেছেন, আরো একবার ফ্রাজার অ্যানিং মুসলিমদের সম্পর্কে তার উগ্র, অমানবিক এবং ধর্মীয়ভাবে অপ্রাসঙ্গিক মন্তব্য করে আমার ধর্মকে আঘাত করলেন। এসব হলো ঘৃণ্য মন্তব্য। তাই এগুলোকে অবশ্যই জঘন্য ও বিকৃতমস্তিষ্কের মানুষের কথা বলে নিন্দা জানাতে হবে। তিনি নেতৃত্ব দেয়ার যোগ্য নন।

আপনার মতামত লিখুন :