কাশ্মীরে মানব ইতিহাসের ভয়াবহ গণহত্যা চালাতে যাচ্ছে ভারত

আন্তর্জাতিক ডেস্কআন্তর্জাতিক ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:৪৮ এএম, ০৫ আগস্ট ২০১৯

কাশ্মীরের মুসলমানদের  রক্ষায় বিশ্বের মুসলমানদের প্রতি আহ্বান জানিয়েছেন ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের সর্বদলীয় হুররিয়াত কনফারেন্সের(এপিএইচসি) প্রধান সাইয়েদ আলী গিলানি।

তিনি অভিযোগ করে বলেন কাশ্মীরে বড় ধরনের হামলা চালাতে যাচ্ছে ভারত।

গত শনিবার সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে দেয়া এক পোস্টে গিলানি বলেন, এই গ্রহে বসবাস করা সব মুসলমানের কাছে কাশ্মীরেদের রক্ষা করার বার্তা হিসেবে নিতে হবে এই টুইটকে।-খবর পাকিস্তান টুডের

গিলানি ঐ পোস্টে লিখেন যদি সবাই আমরা হত্যাকাণ্ডের শিকার হই, আর আপনারা যদি  নীরব থাকেন, তাহলে  মহান আল্লাহর কাছে আপনাদের জবাব দিতে হবে। কাশ্মীরে মানব ইতিহাসের সবচেয়ে ভয়াবহ গণহত্যা ঘটাতে যাচ্ছে ভারত। আল্লাহ আমাদের সুরক্ষা করুক।

অমরনাথমুখী হিন্দু তীর্থযাত্রীদের ওপর স্বাধীনতাকামীরা  হামলা করতে  পারে এমন গোয়েন্দা রিপোর্ট পাওয়ার পর যত দ্রুত সম্ভব তীর্থযাত্রীদের কাশ্মীর ছাড়ার নির্দেশ দিয়েছে ভারত সরকার।

স্বাধীনতাকমীরা হামলা করতে পারে এমন আশঙ্কায় তীর্থযাত্রী ও পর্যটকদের কাশ্মীর ছাড়ার নির্দেশ দেয়ার পর থেকে কাশ্মীরজুড়ে চরম আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

ইতিমধ্যে কেন্দ্রের এই ঘোষনার পর প্রায় ২০ হাজার হিন্দু তীর্থযাত্রী এবং ভারতীয় পর্যটক ও দুই লাখ শ্রমিক কাশ্মীর ছেড়ে চলে যাচ্ছেন।

রাজ্যটির লোকজন নিজেদের অনিরাপদ মনে করছেন। কিছু একটা ঘটতে যাচ্ছে বলে তাদের কাছে মনে হচ্ছে।
এদিকে কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ ও মেহবুবা মুফতিকে গৃহবন্দি করে রাখা হয়েছে।

জিএসনিউজ/এমএইচএম/এমএআই

আপনার মতামত লিখুন :