ফেনী বই মেলায় নোলক প্রকাশন’র ৭টি বই

জিএস নিউজ ডেস্কজিএস নিউজ ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  08:46 PM, 23 February 2019

সংস্কৃতি প্রতিবেদকঃ>>>
ফেনী বই মেলায় নোলক প্রকাশন’র ৭টি বই এসেছে। ২১ ফেব্রুয়ারী বৃহস্পতিবার থেকে ৭ দিনব্যাপী শুরু হওয়া মেলার প্রথম দিন থেকে ক্রেতারা স্টল থেকে বইগুলো সংগ্রহ করতে পারবেন।

এবার বই মেলায় নোলক থেকে গল্প, কবিতাসহ ৭টি ভিন্নধর্মী বই প্রকাশিত হয়েছে। বিশিষ্ট শিক্ষাবিদ, কবি ও বাংলাদেশ বেতারের নিবন্ধিত গীতিকার রফিক রহমান ভূঁইয়া’র ‘এক জীবনের গান’, কবি ও প্রাবন্ধিক মোহাম্মদ সফিউল হক’র ‘শীত নিদ্রায় বসন্ত’, তরুণ গল্পকার শাকিল মাহমুদ’র ‘ভ্রম বিভ্রমের গল্প’, মাষ্টার শাহ আলম’র ‘সোনালী মুকুট’, ডা. আবদুল হান্নান জাহিদ’র ‘অবুঝ অরণ্য’, প্রবাসী লেখক মুহাম্মদ ইছমাইল’র ‘প্রবাস উপাখ্যান’ ও মোহাম্মদ আলী চৌধুরী স্মারকগ্রন্থ প্রকাশিত হয়েছে।

কবি ও প্রাবন্ধিক মোহাম্মদ সফিউল হক বলেন, ‘নোলক’ থেকে আমার প্রথম কাব্যগ্রস্থ প্রকাশিত হয়েছে। উনাদের কাজের মান ও ধরণ আমার ভালো লেগেছে। মফস্বল শহর থেকে জাতীয় মানের বই প্রকাশ হচ্ছে এটাই আশার কথা। এটার ফলে আমাদের মতো কর্মজীবি লেখক-সহিত্যিকরা নানা ধরণের ভোগান্তি লাঘব হবে।

বিশিষ্ট শিক্ষাবিদ, কবি ও গীতিকার রফিক রহমান ভূঁইয়া বলেন, এক সময় ফেনীতে কোন প্রকাশনা ছিলো না। এখানকার লেখকরা রাজধানীর কোন প্রকাশনা থেকে বই প্রকাশ করতে হতো। ফেনীতে ‘নোলক’ সাহসের সাথে কাজ করছে। এবার আমার একটি বড় বই প্রকাশ করেছে আমার অনুজ প্রতিম প্রকাশক সাংবাদিক রাশেদুল হাসান।

প্রকাশন’র সত্ত্বাধিকারী রাশেদুল হাসান বলেন, নোলক সব সময় মানসম্মত ও সৃজনশীল বই প্রকাশ করে থাকে। তারই ধারাবাহিকতায় এবারো বেশ কয়েকটি বই প্রকাশ করেছে ‘নোলক’। আমাদের চেষ্টা থাকবে এখানকার লেখক-সাহিত্যিকদের ফেনী মুখি করে তোলা। যাতে করে তারা ফেনী বসে মানসম্মত বই প্রকাশ করতে পারেন।

আপনার মতামত লিখুন :