একমাত্র শেখ হাসিনার বুদ্ধিমত্তার কারণে আওয়ামী লীগ এখনো টিকে আছে

জিএস নিউজ ডেস্কজিএস নিউজ ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:৪৯ পিএম, ১৩ জুলাই ২০১৯

একমাত্র শেখ হাসিনার বুদ্ধিমত্তার কারণে আওয়ামী লীগ এখনো টিকে আছে। বঙ্গবন্ধুর মৃত্যুর পর যখন আওয়ামী লীগ কয়েকটা ভাগে বিভক্ত হয়ে যায়। যে যার মতো করে আওয়ামী লীগ নতুন করে ঘটন করতে থাকে। মালেক উকিল, মিজানুর রহমান চৌধুরী, মোজাফফর হোসেন পল্টুসহ একেক জনের নেতৃত্বে গড়ে উঠে একেকটা আওয়ামী লীগ। সেই আওয়ামী লীগের বিভক্ত দল গুলোকে এক করে, আজ ক্ষমতায় আসার পিছনে সব চেয়ে বড় অবদান রেখেছেন বর্তমান আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।

শেখ হাসিনা আওয়ামী লীগের সকল নেতা কর্মী ও জনগণকে নিয়ে নতুন করে গড়ে তোলে আওয়ামী লীগ। তিনি সব সময় বঙ্গবন্ধুর চেতনা বুকে লালন করতেন। তাই তিনি এখন বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে কাজ করেন। বঙ্গবন্ধু যে সব কাজ করে যেতে পারে নাই, শেখ হাসিনা সেই সব কাজ করে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরন করেন। আওয়ামী লীগ বঙ্গবন্ধুর স্বপ্ন, চেতনা বাহিরে কোন কাজ করে না। তাই তাদের মধ্যে এখন আর কোন দ্বন্দ্ব নেই। শেখ হাসিনার বঙ্গবন্ধু চেতনা বিশ্বাস করেই দলের নেতৃত্ব দিয়ে আসছে।

শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন গুলোকে বাস্তবায়ন করে যাচ্ছেন। শেখ হাসিনা যদি সেই বিভক্ত আওয়ামী লীগকে টেনে না তুলতেন। তাহলে হয়তো আজ আওয়ামী লীগ ক্ষমতায় আসাতো দূরের কথা, অস্তিত্ব রক্ষা করতেও হিমসিম খেতে হতো। শেখ হাসিনা যেমন সেই বিভক্ত আওয়ামী লীগকে টেনে আজ শক্তিশালী একটা দলে পরিনত করেছেন। শেখ হাসিনার পর কে দলের দায়িত্ব নিবে সেই বিষয়ে এখন থেকেই ভাবতে হবে। নয়তো আবার সেই ১৯৭৫ এর মতো আওয়ামী লীগ কয়েকটা ভাগে বিভক্ত হয়ে যাবে।

আপনার মতামত লিখুন :