ফেসবুকে আন্দোলন হবে না রাজপথে নামতে হবে

জিএস নিউজ ডেস্কজিএস নিউজ ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ১০:২১ এএম, ২৮ আগস্ট ২০১৯
ফাইল ছবি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপির নেতাকর্মীদের উদ্দেশে বলেছেন, শুধু ফেসবুকে থাকলেই আন্দোলন হবে না। জনগণকে নিয়ে রাজপথে নামতে হবে।

যারা মনে করেন যে, একা একাই পারব তারা বোকার স্বর্গে বাস করছেন। গোটা জাতিকে ঐক্যবদ্ধ করতে হবে। এখন গ্রামে গ্রামে বন্দরে বন্দরে মানুষের কাছে ছড়িয়ে যেতে হবে, মানুষকে জাগিয়ে তুলতে হবে। এর কোনো বিকল্প নেই। যে কথা আমি বার বার বলি- এই কাজটা হচ্ছে তরুণদের, এই কাজটা হচ্ছে যুবকদের।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে জাতীয় পার্টির (জাফর) সাবেক চেয়ার‍ম্যান কাজী জাফর আহমেদের চতুর্থ মৃত্যুবার্ষিকীতে আয়োজিত স্মরণসভায় এসব কথা বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর

মির্জা ফখরুল বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্রের মুক্তি এক। এটাকে আলাদা করে দেখার কোনো সুযোগ নেই। দেশনেত্রী মুক্ত হলেই গণতন্ত্রের মুক্তি হবে। এটা আমাদের মাথায় রাখতে হবে।

পূর্বাচলে ১০ কাঠা জমির আবেদন করে ব্যাপক সমালোচনার মুখে পড়া দলের সংরক্ষিত আসনের নারী এমপি ব্যারিস্টার রুমিন ফারহানার প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব বলেন, যারা সত্যিকারভাবে দেশকে ভালোবাসেন, গণতন্ত্রকে ভালোবাসেন, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বকে সমুন্নত রাখতে চান- তারা বিভক্ত হবেন না। সরকারের এজেন্সিগুলোর প্ররোচনায় দ্বিধাবিভক্তি সৃষ্টি করবেন না। ছোটখাটো বিষয় নিয়ে ফেসবুকে মন্তব্য করার কোনো যুক্তি নেই।

মির্জা ফখরুল বলেন, ‘এ ধরনের সরকারের বিরুদ্ধে আন্দোলন করতে পুরো জাতিকে ঐক্যবদ্ধ হতে হয়।’ ব্যরিস্টার রুমিন ফারহানা ছোটো একটু ভুল করেছেন, তবে অন্যায় কিছু করেননি মন্তব্য করে বিএনপির মহসচিব অভিযোগ করেছেন, গণতান্ত্রিক আন্দোলনকে বাধাগ্রস্ত করতে বিএনপির মধ্যে বিভক্তি ছড়ানোর চক্রান্ত চলছে।

জিএসনিউজ/এমএইচএম/এমএআই

আপনার মতামত লিখুন :