টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্কস্পোর্টস ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ১২:৩৩ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০১৯

কোনো পেসার না নিয়েই বৃহস্পতিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের নেতৃত্ব্যে এক মাত্র টেস্টে আফগানিস্তানের মুখোমুখি হয়ে ফিল্ডিংয়ে নেমেছে টাইগাররা। ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের “সিদ্ধান্ত নিয়েছে অধিনায়ক রশিদ খান।

এই টেস্ট জিততে মরিয়া স্বাগতিক অধিনায়ক সাকিব আল হাসান। ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে তিনি বলেন, যেহেতু আমাদের শেষ কিছু দিন ভালো সময় কাটেনি; বাংলাদেশ ক্রিকেটের ওভার-অল। সেটা এ দল বলেন, , কোথাও আমরা ভালো পারফর্ম করতে পারিনি। কেবল অনূর্ধ্ব-১৯ দল ফাইনাল খেলেছে ইংল্যান্ডে। সেদিক থেকে চিন্তা করলে আমাদের জন্য এই ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ। কারণ আমরা যদি এই ম্যাচ ভালোভাবে জিততে পারি, আমার কাছে মনে হয়, অনেক কিছুই আবার একটু স্বাভাবিক হতে শুরু করবে।’

স্পিন নির্ভর এই দলে সাকিব আল হাসানসহ একাদশে আছেন চারজন স্পিনার। পাশাপাশি স্পিন করার মতো আছেন মাহমুদউল্লাহ রিয়াদ , মোসাদ্দেক হোসেন ও মুমিনুল হক। বদলি বোলার হিসেবে পেসার আছেন কেবল সৌম্য সরকার।

এর আগে দেশের মাটিতে গেল বছরের নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলা বাংলাদেশের সর্বশেষ টেস্ট ম্যাচেও স্পেশালিস্ট পেসার ছাড়া মাঠে নামে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: সাদমান ইসলাম, লিটন দাস, মুমিনুল হক, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও নাঈম হাসান।

আফগানিস্তান একাদশ: ইহসানউল্লাহ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শাহীদি, আসগর আফগান, মোহাম্মদ নবি, আফসার জাজাই (উইকেটরক্ষক), রশিদ খান (অধিনায়ক), ইয়ামিন আহমদজাই, কায়েস আহমেদ ও জহির খান।

জিএসনিউজ/এমএইচএম/এমএআই

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও- [email protected]

আপনার মতামত লিখুন :