ফেসবুক নিয়ে আসছে নতুন ফিচার

জিএস নিউজ ডেস্কজিএস নিউজ ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০২:০১ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০১৯

ফেসবুক ব্যবহারকারীদের ‘অফ ফেসবুক অ্যাকটিভিটি’ নামের নতুন একটি ফিচার নিয়ে আসছে প্রযুক্তি প্রতিষ্ঠান ফেসবুক, এ টুল ব্যবহার করে ব্যবহারকারী তার আইডির সব পুরনো তথ্য ডিলিট করে  ফেলতে পারবেন।

যুক্তরাজ্যেবিত্তিক বাণিজ্য বিষয়ক গণমাধ্যম মার্কেট ইংল্যান্ডের এক প্রতিবেদনে এ তথ্য জানানো  হয়েছে। ঐ প্রতিবেদনে বলা হয়েছে, সামাজিকমাধ্যমে ব্যবহারকারীদের গতিবিধির তথ্য  নিয়ন্ত্রণে নতুন এ টুল এনেছে ফেসবুক। গ্রাহকরা এই টুল ব্যবহার করে ডিজিটাল বিচরণ অনুসন্ধান করে সেই তথ্য আবার মুখে ফেলতে পারবেন।

তবে এখনই সবার জন্য এটি উন্মুক্ত করা হচ্ছে না। এই প্রযুক্তি প্রথমে স্পেন, তারপর দক্ষিণ কোরিয়া এবং আয়ারল্যান্ডে চালু করা হবে। তারপর একে একে পৃথিবীর বাকি দেশগুলোতেও ছড়িয়ে যাবে আগামী কয়েক মাসের মধ্যেই।

বাংলাদেশের সামাজিক নেটওয়ার্ক ফেয়ার চ্যাটের পক্ষ থেকে গত মাসে বলা হয়, ভুয়া অ্যাকাউন্ট চালানোর কোনো অনুমতি নেই payrchat.com এ।

এই টুলটি ব্যবহার করতে পারলে গ্রাহক নিজেই বেছে নিতে পারবেন, তার কোন তথ্য ফেসবুক বা অন্যান্য সামাজিকমাধ্যমে থাকবে অথবা থাকবে না। সোশাল মিডিয়া অ্যাকাউন্টে যে সমস্ত তথ্য ইতিমধ্যে দেয়া হয়ে গেছে, সেগুলোও মুছে ফেলতে পারবেন আপনি।

জিএসনিউজ/এমএইচএম/এমএআই

আপনার মতামত লিখুন :