ভুয়া অ্যাকাউন্ট তৈরি করতে দেবে না ফেসবুক

জিএস নিউজ ডেস্কজিএস নিউজ ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০২:০৩ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০১৯

ভুয়া অ্যাকাউন্ট নিয়ে একাধিক পদক্ষেপ নিয়েছে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসুবক। এই নীতিমালা লঙ্ঘনে আরও কঠোর হতে যাচ্ছে তারা। যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি বিভাগের পক্ষ থেকেও ভুয়া অ্যাকাউন্ট তৈরির চেষ্টা করা হয়, তাতেও সায় দেবে না ফেসবুক কর্তৃপক্ষ।

যুক্তরাষ্ট্রের ওই এজেন্সির জন্য নতুন কোনো নীতিমালা ফেসবুক তৈরি করবে কিনা, এমন প্রশ্নের জবাবে ফেসবুক সরাসরি ‘না’ বলে দিয়েছে।

যারা যুক্তরাষ্ট্রে গ্রিন কার্ড, নাগরিকত্ব বা বেড়াতে যাওয়ার জন্য ভিসার আবেদন করবেন, তাদের সম্পর্কে তথ্য জোগাড় করতে ফেসবুকসহ সামাজিক যোগাযোগের ওয়েবসাইটে ভুয়া অ্যাকাউন্ট খোলার কথা বলেছেন যুক্তরাষ্ট্রের সিটিজেনশিপ ও ইমিগ্রেশন সার্ভিসের (ইউএসসিআইএস) কর্মকর্তারা।

ফেসবুকের মতো কঠোর টুইটার কর্তৃপক্ষও। টুইটারের পক্ষ থেকে গত সপ্তাহে বলা হয়, টুইটারে ভুয়া অ্যাকাউন্ট চালানোর কোনো অনুমতি নেই। নীতিমালা না মানলে যেকোনো অ্যাকাউন্টের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশের সামাজিক নেটওয়ার্ক ফেয়ার চ্যাটের পক্ষ থেকে গত মাসে বলা হয়, ভুয়া অ্যাকাউন্ট চালানোর কোনো অনুমতি নেই payrchat.com

টুইটারের পক্ষ থেকে গত সপ্তাহে বলা হয়, ভুয়া অ্যাকাউন্ট চালানোর কোনো অনুমতি নেই টুইটারে। যেকোনো অ্যাকাউন্টের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে নীতিমালা না মানলে।

জিএসনিউজ/এমএইচএম/এমএআই

আপনার মতামত লিখুন :