ইঞ্জিনিয়ার থেকে সফল ডিজিটাল মার্কেটার

gsnews24gsnews24
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:৩৮ পিএম, ১৯ অক্টোবর ২০২১

ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং এ বিএসসি শেষ করে ক্যারিয়ার জীবন শুরু করার ৩ মাসের মাথায় ২০২০ এর ২৩ মার্চ এ করোনার জন্য চাকুরী থেকে বিদায় নিয়ে গ্রামের বাড়ি ফেনীতে চলে গেলাম। বেকার জীবনের হতাশার এক-একটা রাত কত যে কষ্টের ছিলো।

একদিন সকালে LEDP থেকে ডিজিটাল মার্কেটিং কোর্স করার মেইল আসলো। তখন বাসায় ইন্টারনেট ছিল না, একজন বেকারের কাছে মোবাইল ডাটার দামও ছিলো অনেক বেশী। হাতে যে মোবাইল ছিলো সেটা চার্জে লাগানো ছাড়া ব্যবহার করা ই একদম দুর্বিষহ ছিল। মোবাইল কে জানালার উপর রেখে ল্যাপটপে নেট কানেক্ট করে ক্লাস শুরু করলাম। মাঝে মাঝেই দুর্বল ইন্টারনেটের জন্য ক্লাস থেকে ডিসকানেকট হয়ে যেতাম। তারপরেও হাল ছাড়িনি। কষ্ট করেছি, ইউটিউবে ভিডিও দেখেছি, যেখানে রিসোর্স পেয়েছি নতুন কিছু জানার চেষ্টা করেছি। কতরাত যে ঘুমাইনি তার হিসাব করিনি কখনো। অনেক কষ্ট করে রাত জেগে দেশ বিদেশের বড় বড় মার্কেটারের ক্লাস করেছি জানার চেষ্টা করেছি। কষ্ট কখনো বৃথা যায় না তাই তো সেরাদের মাঝে একজন হতে পারলাম। সেই কষ্টের ফসলও পেয়েছি, কোর্স শেষ করার আগেই ২ মাসের মধ্যে ডলারে ইনকাম করাও শুরু হয়ে গিয়েছিলো।

প্রথম ইনকাম ছিলো ঘন্টায় 2 Aud খুবই কম তাও অন্যরকম একটা আনন্দ লেগেছিলো। কাজ পাওয়ার সাথে সাথে ওয়াইফাই লাইন নিই। সে থেকেই শুরু ডিজিটাল মার্কেটিং এর তারপর আর একদিনের জন্যও পিছনে ফিরে তাকাতে হয়নি। মার্কেট প্লেস এবং মার্কেট প্লেস ছাড়াও কাজ করেছি বহু বৈদেশিক বায়ারের সাথে। এরমধ্যেই ২০২১ এর ১৬ অক্টোবর সকালের আলোর সাথে সাথে মোবাইলে বার্তা পেলাম ‘প্রাইমারি সিলেক্টেড ফর ল্যাপটপ ‘ নিজের কাজের স্বীকৃতি পেয়ে ভালোলাগা বেড়ে গেলো শতগুন। ২০২১ এর ১৮ অক্টোবর এ, মাননীয় জেলা প্রশাসক, ঢাকা এর হাত থেকে আমার জীবনে সবচেয়ে বড় পাওয়া অর্জন করলাম।LEDP এর ব্যাচ সেরা হয়ে অনেক সম্মান সাথে উপহার হিসেবে ল্যাপটপ অর্জন করলাম। সেরাদের মাঝে একজন হতে পারার মত আনন্দের আর কিছু হতে পারে না। সেই সাথে আবারও প্রমাণিত কষ্টের ফল কখনো বিফলে যায় না। সফলতার জন্য সফলতার পেছনে না দৌড়ে কাজের পিছনে দৌড়াতে হবে তাহলে সফলতা দরজায় কড়া নাড়বে।

বর্তমানে বৈদেশিক ক্লায়েন্টের সাথে কাজ করার পাশাপাশি দেশীয় একটি প্রতিষ্টানে কর্মরত আছি, তার সাথে নিজের স্বপ্নকে সামনে এগিয়ে নিয়ে যেতে কাজ করে যাচ্ছি নিজের স্বপ্ন Engineers Mirror নিয়ে।

আপনার মতামত লিখুন :